রবিবার, ৩০শে জুন ২০২৪, ১৬ই আষাঢ় ১৪৩১


বছরে দুই হাজার ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নেবে আমিরাত


প্রকাশিত:
২৭ জুন ২০২৪ ১৯:০১

আপডেট:
৩০ জুন ২০২৪ ১৬:২০

ছবি সংগৃহিত

‘দুবাই ট্যাক্সি’ নামে সংযুক্ত আরব আমিরাতের একটি সরকারি মালিকানাধীন সংস্থা, বাংলাদেশ থেকে বার্ষিক ন্যূনতম ২০০০ ট্যাক্সি ড্রাইভার এবং মোটরসাইকেল চালক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এই তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব-আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদিরর সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এই তথ্য জানান প্রতিমন্ত্রী।

প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আন্তরিকভাবে বিশ্বাস করে সংযুক্ত আরব-আমিরাত বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। সংযুক্ত আরব-আমিরাতের সাথে বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। দক্ষ জনবল প্রেরণের মাধ্যমে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।

প্রতিমন্ত্রী বলেন, মে মাসে সংযুক্ত আরব আমিরাত সফরকালে বাংলাদেশ থেকে দেশটির যেসব কোম্পানি জনবল নিয়োগ করে তাদের মধ্য থেকে প্রথম সারির ১৬টি কোম্পানির চেয়ারম্যান বা প্রধান নির্বাহীর সঙ্গে বৈঠক করেছি। এর মধ্যে অন্যতম দুবাই ট্যাক্সির সঙ্গে বৈঠক হয়েছে। সেই বৈঠকের ফলে ইতোমধ্যেই দক্ষ কর্মী নিয়োগ শুরু করেছে দুবাই ট্যাক্সি করপোরেশন।, mn m

শফিকুর রহমান বলেন, চলতি বছর বাংলাদেশ থেকে এক হাজার ৩০০ ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নেবে সংযুক্ত আরব আমিরাত। এরমধ্যে এক হাজার মোটরসাইকেল চালক এবং ৩০০ ট্যাক্সি চালক রয়েছে। এছাড়া আগামী বছর থেকে কমপক্ষে দুই হাজার করে ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নেবে দেশটি।

ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব-আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদির কর্মী নেওয়ার বিষয়ে বলেন, ‘চলতি বছর ১৩০০ ট্যাক্সি চালক ও মোটরসাইকেল চালক নিয়োগ দেওয়া হবে। পরবর্তী বছরগুলোতে এই সংখ্যাটি প্রতি বছর দুই হাজার করার পরিকল্পনা রয়েছে। এই শ্রমিকরা সংযুক্ত আরব আমিরাতের শ্রম আইন অনুযায়ী বেতন পাবেন।'

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, বাংলাদেশ ওভারসিস এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লি. (বোয়েসেল) এর ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, দুবাই ট্যাক্সি করপোরেশনের পরিচালক নাসের মোহাম্মদ আলহাজ্ব মুদাফফা, প্রিভিলেজ লেবার রিক্রুটমেন্টের পরিচালক খালিদ আল মোহাম্মদ বিন সালমিন আল সুয়াদি, পরিচালক, দুবাই ট্যাক্সি করপোরেশনের রিক্রুটিং ম্যানেজার সাইদ আমিন আব্দুল রহমান মোহাম্মদ আবু বকর প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top