মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


কলকাতায় ছিনতাই হওয়া আইফোন মিলল কেরাণীগঞ্জে


প্রকাশিত:
৩০ জুন ২০২৪ ১৮:২৩

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৮:৪৭

ছবি- সংগৃহীত

কলকাতার বেনিয়াপুকুরের পার্ক সার্কাস থেকে এক বছর আগে ছিনতাই হওয়া আইফোন-১৩ ঢাকা জেলার কেরাণীগঞ্জ থেকে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা পুলিশ।

রোববার (৩০ জুন) শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে কেরাণীগঞ্জ থেকে আইফোনটি উদ্ধার করা করা হয়।

বিকেলে শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজত কুমার সাহা মোবাইলটি উদ্ধারের বিষয়য়ে বলেন, এ ব্যাপারে মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানাবেন।

জানা গেছে, গত বছরের ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার পার্ক সার্কাস থেকে মৌটুসী গাঙ্গুলি নামের এক নারীর ব্যবহৃত আইফোনটি ছিনতাই হয়। পরে তিনি বেনিয়াপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। একপর্যায়ে ভারতীয় সাইবার পুলিশ মৌটুসী গাঙ্গুলিকে জানায় যে, তার আইফোনটি আর কলকাতায় নেই, বাংলাদেশে পাচার হয়ে গেছে। এখন আর তাদের কিছুই করার নেই।

হারানো ফোনটির আশা ছেড়ে দেওয়া মৌটুসী শেষপর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে এসআই মিলটন কুমার দাসের সঙ্গে যোগাযোগ করেন। মৌটুসী জানতে পারেন যে, এসআই মিলটন দেশের নাগরিকদের অনেক হারানো ফোন উদ্ধার করে দিয়ে থাকেন। দীর্ঘ এক বছর পর সেই ছিনতাই হওয়া ফোনটি উদ্ধার করেন শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাস।

এ বিষয়ে এসআই মিলটন কুমার দেব দাস বলেন, ভুক্তভোগী মৌটুসী গাঙ্গুলিকে ফোনটির ব্যাপারে আমি নিয়মিত আপডেট দিতাম। একপর্যায়ে সম্ভবত মৌটুসী গাঙ্গুলিও ফোনটির আশা ছেড়ে দিয়েছিলেন, কিন্তু আমি হাল ছাড়িনি। অবশেষে তথ্যপ্রযুক্তির সহায়তার ফোনটির সন্ধান পাই। আজ সকালে কেরাণীগঞ্জ থেকে ফোনটি উদ্ধার করি। যিনি ফোনটি দেশে ব্যবহার করছিলেন, তিনি একজন মোবাইলের দোকানদার। মাত্র ১৭ হাজার টাকায় ফোনটি তিনি আরেকজনের কাছ থেকে কিনেছিলেন। ওই বিক্রেতা তাকে বলেছিল যে, ভারত থেকে মোবাইলটি তিনি কিনেছেন।

জানা গেছে, মৌটুসী গাঙ্গুলির ফোনটি ভারতীয় হাইকমিশনের মাধ্যমে তার কাছে হস্তান্তর করা হবে।

কলকাতার বাসিন্দা মৌটুসী গাঙ্গুলি আইফোনটি উদ্ধারের বিষয়ে জানতে পেরে বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top