শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


২০ দিনের মধ্যে শিশুশিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত:
১৮ সেপ্টেম্বর ২০২১ ২৩:৫৮

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩২

ফাইল ছবি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১২ থেকে ১৭ বছরের শিশুদের টিকার আওতায় আনা হবে। প্রাথমিক পর্যায়ে শিশুশিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে। এই বয়সী শিশুদের যুক্তরাষ্ট্রের ফাইজারের টিকা দেওয়া সম্ভব। ফাইজারের টিকা এসব শিশুকে দেওয়া হবে। ২০ দিনের মধ্যেই এই কার্যক্রম শুরু করা হবে। পর্যায়ক্রমে অন্য শিশুদের টিকার আওতায় আনা হবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ পৌর ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ কর্মপরিকল্পনাবিষয়ক এই সভার আয়োজন করে মানিকগঞ্জ পৌরসভা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের প্রায় আড়াই কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে দেড় কোটি মানুষ দুই ডোজ টিকা পেয়েছেন। পৃথিবীর অনেক দেশ আছে, যারা সেভাবে টিকা দিতে পারেনি। টিকা দিতে না পারায় কোনো কোনো দেশের সরকারের পতন হয়ে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন থেকে ৬ কোটি টিকা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। এই টিকার মূল্য সাড়ে ৩ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকার অর্ডার দিতে বলেছেন। দেশের প্রত্যেক মানুষকে টিকা দেওয়া হবে। এর সঙ্গে তিনি যোগ করেন, ‘আমরা সৌভাগ্যবান। বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে ১০ কোটি টিকার প্রস্তাব পেয়েছি। এর দাম প্রায় ৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রীর নির্দেশে মাত্র ১৫ দিনের ব্যবধানে প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকার টিকা অর্ডার আমরা দিয়েছি।’

পৌরসভার মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, জেলা ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান, পৌরসভার প্যানেল মেয়র আবদুর রাজ্জাক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি খবিরুল আলম চৌধুরী প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top