শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


৪২তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী

সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল এবং শান্তি রক্ষায় অনেক অবদান রাখছে আনসার


প্রকাশিত:
১১ ফেব্রুয়ারি ২০২২ ০১:৫৮

আপডেট:
১১ ফেব্রুয়ারি ২০২২ ০১:৫৮

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম সমাবেশে প্রধানমন্ত্রী

সন্ত্রাস ও জঙ্গীবাদ, উগ্রবাদ, মৌলবাদ নির্মূল এবং দেশে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ সহযোগিতা করছে আনসার সদস্যরা। আনসারের মত সবার সহযোগিতা আছে বলেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে আনসার সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে গাজীপুরের সফীপুরে আনসার ভিডিপি একাডেমীতে অনুষ্ঠিত সমাবেশে ভার্চুয়ালি যোগ দিয়ে এ আহবান জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হয়েছে। দেশে মাথাপিছু আয়ের পাশাপাশি বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি। এসময় আনসারদের জন্য ওয়েফেয়ার ট্রাস্ট এবং ফান্ড গঠনের কথাও জানান প্রধানমন্ত্রী।

২০৪১ সাল নাগাদ উন্নত বাংলাদেশ গড়তে পঞ্চবার্ষিক পরিকল্পনার পাশাপাশি দীর্ঘ মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নের কথাও জানান সরকার প্রধান। এজন্য এ অঞ্চলের মানুষকে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব থেকে বাঁচানো এবং শতবর্ষ মেয়াদি ডেল্টা পরিকল্পনা-২১০০ বাস্তবায়নের উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

সরকার প্রধান বলেন, এই পরিকল্পনা আমি দিয়ে গেলাম যেন বাংলাদেশের এই উন্নয়নের অগ্রযাত্রা আর কখনো কেউ ব্যাহত করতে না পারে। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব।
প্রধান অতিথি হিসেবে ভাষণের পর আনসার ও ভিডিপির বেশ কয়েকটি নব নির্মিত স্থাপনার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, আনসার ও ভিডিপি একাডেমিতে নব নির্মিত মুজিব প্রাঙ্গন, সারােদেশে ৯টি প্রশিক্ষণ কেন্দ্রে শ্রেনিকক্ষ কাম কিচেন ডাইনিং ভবন, ময়মনসিংহ রেঞ্জ কার্যালয়, আনসার ও ভিডিপি একাডেমির কেন্দ্রিয় মসজিদ এবং উপজেলা মডেল কার্যালয়।

সমাবেশে স্বশরীরে যোগ দিয়ে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। কৃতিত্বপূর্ণ অবদানের জন্য প্রধানমন্ত্রীর পক্ষে ১৬২ আনসার সদস্যদের মাঝে পদক বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top