সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


নারী দলের স্থায়ী মাঠ ঠিক করল বিসিবি


প্রকাশিত:
২ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫০

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩০

 ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, নারী ক্রিকেট দল, অনুর্ধ্ব ১৯ দল কিংবা হাই পারফর্মম্যান্স দল, যাদের সবার অনুশীলনই দেখা যায় মিরপুর শেরে-ই বাংলার একাডেমী মাঠে। তবে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড নারী দল এবং অনুর্ধ্ব ১৯ (পুরুষ) দলের জন্য দুটি ভিন্ন স্থায়ী অনুশীলনের ভেন্যু ঠিক করেছে।

এর আগের বছর এইচপি ও বাংলা টাইগার্সের অনুশীলন হয়েছিল বগুড়া ও সিলেটে। যদিও তাদের এখনও স্থায়ী ঠিকানা হয়নি। তবে নারীদের জন্য খুলনা স্টেডিয়াম এবং অনূর্ধ্ব-১৯ ছেলেদের ক্রিকেটের জন্য রাজশাহী স্টেডিয়াম নিশ্চিত করেছে বিসিবি। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম।

মাহবুব আনাম বলেন, ‘আগে শুধু জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দল অনুশীলন করত। এখন অনূর্ধ্ব-১৯ নারী দল হয়েছে, জাতীয় নারী দলের এফটিপি হয়েছে। তাই মাঠ যেমন প্রয়োজন, অনুশীলনের সুবিধাও প্রয়োজন। আগে বলেছিলাম, একেকটা সেন্টার ধরে কাজে হাত দেবো। আমি রাজশাহী ঘুরে এসেছি। আমরা এরই মধ্যে সেখানকার কাজে হাত দিয়েছি।’

মাহবুব আনাম যোগ করেন, 'রাজশাহীতে ইনডোর সুবিধাটি পুনর্গঠন করা হচ্ছে। ওটার মেরামতের কাজে হাত দিয়েছি। চট্টগ্রাম ও সিলেটে আমরা যেভাবে অনুশীলন সুবিধা তৈরি করেছি, একইভাবে আমরা রাজশাহীতেও কাজটা করব। আমরা আশা করছি এই বর্ষার মধ্যেই রাজশাহীর অনুশীলন সুবিধা প্রস্তুত করব এবং অনূর্ধ্ব-১৯ ছেলেদের জন্য একটা স্থায়ী অনুশীলনের ব্যবস্থা করব। একইভাবে আমাদের সিদ্ধান্ত হয়েছে খুলনাকে আমরা নারী দলের অনুশীলনের জন্য তৈরি করব। আমাদের সার্ভেয়াররা এখন রাজশাহীতে কাজ করছে। রাজশাহীর কাজ শেষ করে তারা খুলনার কাজটা ধরবে।’

বরিশালের মাঠেও নজর দেওয়ার কথা জানিয়ে মাহবুব আনাম বলেন, 'আমরা বরিশালেও কাজ ধরব। এনএসসি বরিশালের মাঠের উন্নয়ন কাজ করেছে। একইসাথে মাঠের বাইরে অনুশীলনের জন্য বাকি যে প্রয়োজনীয়তা রয়েছে সেগুলোর কাজ শুরু হবে। এ তিনটা মাঠের কাজই আমরা এই মৌসুমে শুরু করব। আশা করছি এই বছরের মধ্যেই এই তিনটা সুবিধা তিনটা গ্রুপের অনুশীলনের জন্য তৈরি হয়ে যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top