শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


দুর্জয়ের পর সাকিব


প্রকাশিত:
৮ জানুয়ারী ২০২৪ ১১:৩২

আপডেট:
৩ মে ২০২৪ ১৯:৫৮

ফাইল ছবি

ক্রীড়াঙ্গনের আতুড়ঘর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। এই প্রতিষ্ঠান থেকে অনেক তারকা ক্রীড়াবিদ ও ক্রীড়া ব্যক্তিত্বের বিকাশ ঘটেছে। ক্রীড়াঙ্গনের পাশাপাশি বিকেএসপি থেকে জাতীয় সংসদ সদস্যের তালিকাও বাড়ছে।

সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের পর সাকিব আল হাসান বিকেএসপির শিক্ষার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলেন। দুর্জয় গত দুই বার সংসদ সদস্য নির্বাচিত হলেও এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তাই সংসদে গত দুইবারের মতো এবারও বিকেএসপির প্রতিনিধিত্ব থাকছে একজনেই। সাবেক বিকেএসপির একজন থাকলেও ক্রিকেটার দুইজনই থাকছেন। গত সংসদে ছিলেন দুর্জয়-মাশরাফি এবার মাশরাফি-সাকিব। দুর্জয়-সাকিবের মতো মাশরাফি বিকেএসপির শিক্ষার্থী নন।

বিকেএসপির ক্রিকেটে প্রথম ব্যাচের ছাত্র ছিলেন বাংলাদেশের অভিষেক টেস্ট দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। ২০১৪ সালে দুর্জয় বিকেএসপির প্রথম সাবেক শিক্ষার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য হন। মানিকগঞ্জ-১ আসন থেকে তিনি নির্বাচিত হন।

২০১৪ সালের পর ২০১৮ সালের নির্বাচনেও দুর্জয় একই আসন থেকে পুনরায় নির্বাচিত হন ৷ এবার তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় আর নির্বাচনে দাঁড়াননি। সাকিব আল হাসানকে বাংলাদেশ আওয়ামী লীগ মাগুরা-১ আসন থেকে মনোনয়ন দেয়। বেশ বড় ব্যবধানেই জিতেছেন সাকিব আল হাসান।

দুর্জনের বাবা প্রয়াত অধ্যক্ষ সায়েদুর রহমান মানিকগঞ্জ-১ আসনের এমপি ছিলেন। দুর্জয়ের বাবা মানিকগন্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তার মা ছিলেন জেলা মহিলা লীগের সভানেত্রী। পারিবারিকভাবেই আওয়ামী রাজনীতিতে বেড়ে উঠা দুর্জয়ের।

সাকিবের পরিবারের রাজনৈতিক সম্পৃক্ততা সেই অর্থে নেই। সাকিব এখনো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। মাশরাফির মতো তিনিও খেলোয়াড় থাকাবস্থায় এমপি হলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top