বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


চার টেস্ট খেলেই অবসরে ক্লাসেন


প্রকাশিত:
৮ জানুয়ারী ২০২৪ ১৪:৫৪

আপডেট:
২ মে ২০২৪ ০৫:৩০

ফাইল ছবি

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন হেনরিখ ক্লাসেন। ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত মাত্র চারটি টেস্ট খেলা প্রোটিয়া এই উইকেটকিপার ব্যাটার লাল বলের ক্রিকেট থেকে অবসর নিলেও সাদা বলের ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

দিন কয়েক আগেই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। এবার টেস্ট ক্রিকেট ছাড়ার ঘোষণা দিলেন ক্লাসেন। দলের হয়ে শেষবার টেস্টে তাকে দেখা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

টেস্ট ছাড়ার ঘোষণা দিয়ে এক বিবৃতিতে ক্লাসেন বলেন, ‘সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কি না, সেটা ভেবে কয়েকটি নির্ঘুম রাত কাটানোর পর আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এটা কঠিন সিদ্ধান্ত, কারণ ক্রিকেটে বেশ বড় ব্যবধানে এটি আমার সবচেয়ে প্রিয় সংস্করণ।’

তিনি আরও জানান, ‘মাঠে এবং মাঠের বাইরে যে লড়াইয়ের মুখোমুখি হয়েছি, সেগুলোই আমাকে আজকের ক্রিকেটার বানিয়েছে। দারুণ একটি ভ্রমণ ছিল এবং আমি দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত। যেগুলো পেয়েছি, এর মধ্যে আমার ব্যাগি টেস্ট ক্যাপটিই সবচেয়ে মূল্যবান।’

২০১৯ সালে ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টেস্টে অভিষেক হয় ক্লাসেনের। দ্বিতীয় টেস্ট খেলতে তাকে অপেক্ষা করতে হয়েছিল প্রায় তিন বছর। গেল বছর দ্বিতীয় টেস্টটি খেলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে। তারপর দেশের মাটিতে গেল গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলেন ক্লাসেন। সর্বশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে জায়গা হয়নি। যদিও প্রোটিয়া হেড কোচ শুকরি কনরাড জানিয়েছিলেন, তার পরিকল্পনায় বেশ ভালোভাবেই আছেন ক্লাসেন।

অবশ্য ক্লাসেনের আচমকা অবসরের নেপথ্য দল থেকে বাদ পড়াও তেমন কোনো কারণ নয় বলেই জানা যাচ্ছে। সম্ভবত টি-টোয়েন্টি লিগে বেশি মনযোগী হতেই এমন সিদ্ধান্ত নিয়ে থাকতে পারেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top