মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


কাতার বিশ্বকাপ: ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি প্রদর্শনীতে


প্রকাশিত:
২ অক্টোবর ২০২২ ২২:২৮

আপডেট:
৭ মে ২০২৪ ০৮:৩৪

ছবি সংগৃহীত

ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সিটি গত মে মাসে নিলামে ৮ দশমিক ৯৩ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল । কাতার বিশ্বকাপের আগে এক প্রদর্শনী চালু করবে কাতার অলিম্পিক ও স্পোর্টস জাদুঘর। সেখানে থাকবে ম্যারাডোনার সেই জার্সিটি।

ইতিহাস গড়ে চলতি বছরের মে মাসে ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ জার্সিটি ক্রয় করে এক প্রতিষ্ঠান, যার নাম গোপন করা হয়েছে। ক্রীড়াঙ্গনের ইতিহাসে কোনো ক্রীড়া স্মারক এর চেয়ে চড়া মূল্যে বিক্রি হয়নি। জার্সিটি ধার নিয়ে আগামী বছরের ১ এপ্রিল পর্যন্ত প্রদর্শনী চালাবে দোহাভিত্তিক কাতার অলিম্পিক ও স্পোর্টস জাদুঘর।

১৯৮৬ সালের বিশ্বকাপের ফাইনালে ম্যারাডোনা যে জার্সিটি পরে খেলেন, ওই জার্সি পরেই কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডকে প্রায় একাই হারান ম্যারাডোনা। নিলাম প্রতিষ্ঠান জুলিয়েন এই জার্সিটি নিলামের জন্য তুলেছিল। তাদের দাবি, জার্সিটি তারা পেয়েছে প্রয়াত সাংবাদিক হোসে মারিয়া মুনেজের কাছ থেকে।

নিলামে ওঠা এই জার্সির পাশে বিবরণে লেখা আছে: ম্যারাডোনা একটি কালো মার্কার দিয়ে এই জার্সিতে স্বাক্ষর করেছেন এবং লিখেছেন, 'হোসে মারিয়ার জন্য এটা। আমার ভালোবাসা নিও।'  ২০০২ সাল থেকে ইংল্যান্ডের জাতীয় জাদুঘরে ছিল ম্যারাডোনার জার্সিটি। পাঁচ মাস আগে তা নিলামে বিক্রি হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top