সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


বিশ্বকাপ থেকে বাদ পড়লেন হেটমায়ার


প্রকাশিত:
৪ অক্টোবর ২০২২ ২৩:০১

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৪

ছবি সংগৃহীত

ক্রিকেটার শিমরন হেটমায়ারের পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী ১ অক্টোবর দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল। কিন্তু ক্যারিবীয় ব্যাটার ব্যক্তিগত কারণে সেদিন যেতে আপত্তি জানিয়েছিলেন। সিপিএল শেষে ওয়েস্ট ইন্ডিজ দল বিভিন্ন গ্রুপে চলে গেলেও তার জন্য সোমবার পুনর্নির্ধারিত ফ্লাইটের টিকিট বুক করা হয়েছিল।

সোমবার (০৩ম অক্টোবর) বিমান ধরতে ব্যর্থ হওয়ায় তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

নতুন করে ফ্লাইট মিস করার কারণ হিসেবে ব্যাটার জানান, তিনি পারিবারিক কারণে বিমান ধরতে পারছেন না। এর পর নির্বাচক প্যানেলের সর্বসম্মতিক্রমে তার বদলি হিসেবে শামার ব্রুকসকে নেওয়া হয়েছে।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বিবৃতিতে জানিয়েছে, ‘শিমরন পুনর্নির্ধারিত ফ্লাইট মিস করাতে নির্বাচকরা এই সিদ্ধান্ত নিয়েছেন। শুরুতে ১ অক্টোবরে যাওয়ার কথা থাকলেও পারিবারিক কারণে তার অনুরোধে নতুন ফ্লাইটে সোমবার (০৩ অক্টোবর) বুকিং দেওয়া হয়। কিন্তু ফ্লাইট পাওয়া এসবক্ষেত্রে ভীষণ চ্যালেঞ্জিং একটা ব্যাপার। তার পরেও সোমবার তার জন্য একটা ফ্লাইট পাওয়া গিয়েছিল। এমনটা হলেও সে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিও মিস করতো। নতুন করে সকালে হেটমায়ার ক্রিকেট পরিচালককে জানালো নতুন ফ্লাইটের জন্য সে বিমান বন্দরে যেতে পারছে না।’

অবশ্য হেটমায়ারকে আগেই সতর্ক করা হয়েছিল আবার বিলম্ব হলে বিশ্বকাপে জায়গা হারাতে পারেন তিনি। কারণ তারা কোনওভাবেই বৈশ্বিক ইভেন্ট সামনে রেখে দলের সার্বিক প্রস্তুতি ঝুঁকিতে ফেলনে চান না।

ব্রুকস বদলি হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পাচ্ছেন না। তিনি বিশ্বকাপের জন্য উড়ে যাবেন এই সপ্তাহের শেষ দিকে। সরাসরি তার বিশ্বকাপ স্কোয়াডে যোগ দেওয়ার কথা।

প্রসঙ্গত, সিপিএলে ব্রুকস ও হেটমায়ার একে অপরের বিপক্ষে খেলেছেন। গত সপ্তাহে দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্রুকসের অপরাজিত ১০৯ রানে ভর করেই জ্যামাইকা তালাওয়াহস ফাইনাল নিশ্চিত করতে পেরেছে। ফাইনালেও দলটির শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। খেলেন ৪৭ রানের দুর্দান্ত একটি ইনিংস।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top