বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


আর্জেন্টিনার প্রথম ম্যাচে মেসির সঙ্গী যারা


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০২২ ০২:৪১

আপডেট:
১ মে ২০২৪ ১০:৪৭

 ফাইল ছবি

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করতে যাচ্ছে আর্জেন্টিনা। আর কিছুক্ষন পরেই শুরু আর্জেন্টিনার তৃতীয় বিশ্বজয়ের মিশন। তার আগে আলবিসেলেস্তেরা নিজেদের একাদশ ঘোষণা করে দিয়েছে।

প্রত্যাশিতভাবেই এই দলে মেসি আছেন। তাকে ছাড়া আর্জেন্টিনা দল কল্পনাও করা চলে না, আজও এর ব্যত্যয় ঘটেনি। মেসি আছেন, সঙ্গে আছেন দলের আরও এক অপরিহার্য অংশ আনহেল ডি মারিয়াও। আক্রমণে দুই তারকার সঙ্গী লাওতারো মার্টিনেজ।

গোলরক্ষক হিসেবে প্রত্যাশিতভাবেই আছেন এমিলিয়ানো মার্টিনেজ। তবে রক্ষণে চমক হিসেবে এসেছে নিকলাস টালিয়াফিকোর অন্তর্ভুক্তি। মার্কোস আকুনইয়াকে রাখা হয়নি একাদশে। রাইটব্যাক হিসেবে নাহুয়েল মলিনা জায়গা পেয়েছেন দলে, গনজালো মন্তিয়েল আর হুয়ান ফয়েথকে বিশ্বকাপ অভিষেকের অপেক্ষায় রেখে। রক্ষণের বাকি দুই জায়গায় আছেন ক্রিশ্চিয়ান রোমেরো আর নিকলাস অটামেন্ডি।

মিডফিল্ডের দুই জায়গায় লিয়ান্দ্রো পারেদেস আর রদ্রিগো ডি পলের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত ছিল। সন্দেহ ছিল এক জায়গা নিয়ে। আলেহান্দ্রো পাপু গোমেজ নাকি অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, কে পাবেন জায়গা, এই নিয়ে ছিল প্রশ্ন। সেই প্রশ্নের উত্তর মিলেছে একাদশে। দলে জায়গা পেয়েছেন পাপু গোমেজই।

ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বিশ্বকাপে খেলতে নামছেন মেসি। তার এই কিংবদন্তি আগে বললেন, ‘বিশেষ কিছুই করিনি। শুধু নিজের যত্ম নিয়েছি, যেভাবে গোটা ক্যারিয়ারজুড়েই করে এসেছি। আমি জানি এই মুহূর্তটা বিশেষ, কারণ এটাই সম্ভবত আমার শেষ বিশ্বকাপ। যে স্বপ্নটা আমি এবং আমরা দেখে এসেছি তা পূরণের এটাই শেষ সুযোগ।’

এক নজরে আর্জেন্টিনা একাদশ-
এমি মার্টিনেজ
মলিনা, রোমেরো, অটামেন্ডি, টালিয়াফিকো
ডি পল, পারেদেস, পাপু গোমেজ
মেসি, লাওতারো, ডি মারিয়া।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top