সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


বিদায় আর্জেন্টিনা, বিদায় কোচ মাসচেরানো


প্রকাশিত:
২৯ জানুয়ারী ২০২৩ ২২:৫৬

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩২

 ফাইল ছবি

গেল কয়েক বছর ধরে উড়ছে আর্জেন্টিনা। একের পর এক করছে ট্রফি জয়, সব শেষ কাতারে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়নও হয়েছে। তবে সিনিয়র দল থেকে অনেকটা পিছিয়ে রয়েছে আর্জেন্টিনার জুনিয়র দল।

লাতিন আমেরিকার অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডের গণ্ডিই পার হতে পারেনি। গত শনিবার সকালে গ্রুপপর্বের শেষ ম্যাচে কলম্বিয়ার কাছে ১-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে লিওনেল মেসিদের উত্তরসূরিদের।

আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের কোচিং দায়িত্বে ছিল জাতীয় দলের সাবেক ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো। সবার প্রত্যাশা ছিল, অভিজ্ঞ এই ফুটবলারের হাত ধরে আর্জেন্টিনার নতুন প্রজন্মের উত্থান ঘটবে। তবে তা আর হলো না। টুর্নামেন্টের গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতেই হেরেছে আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ২-১ গোলে, পরের ম্যাচে ব্রাজিলের কাছে ৩-১ গোলে হারে আর্জেন্টাইনরা। তৃতীয় ম্যাচে পেরুকে ১-০ গোলে হারিয়ে সম্ভাবনা জাগিয়ে তোলে। তবে সব শেষ কলম্বিয়ার বিপক্ষে হেরে বিদায় নেয় জুনিয়র আর্জেন্টিনা দল। আর এরপরই তিনিও সরে দাঁড়িয়েছেন দলটির কোচিং দায়িত্ব থেকে।

ম্যাচের শেষে মাসচেরানো বলেন, ‘আমি মনে করি না যে এই ব্যর্থতার পর আর কোচ হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য উচিত হবে। সবাইকে ধন্যবাদ, আমাদের পাশে থাকার জন্য। প্রেসিডেন্টের (ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া) জন্য একটা ভালো সুযোগ, নতুন কাউকে খুঁজে নেওয়ার।’ ২০২২ সালের জানুয়ারিতে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন মাসচেরানো।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top