রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


প্রকাশিত:
২৭ মে ২০২৪ ১২:৫১

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২১

ছবি- সংগৃহীত

বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) বার্ষিক সাধারণ সভা শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি নাজনীন নাহারের সভাপতিত্বে রাজধানীর কারওয়ান বাজারের ভিশন টাওয়ার-২০২১ এর সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি ভূঁইয়া মোহাম্মাদ এনাম লেনিন।

সংগঠনের বাৎসরিক কার্যক্রম নিয়ে প্রতিবেদন উপস্থাপন করেন সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক সাব্বিন হাসান। তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য ছিল কোষাধক্ষ্য পদটিকে সক্রিয় এবং কার্যকর করা, যাতে করে আর্থিক স্বচ্ছ্বতার বিষয়টি নিশ্চত করা যায়। এরপর সদস্যদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন আইডি কার্ডের প্রচলন একং সুযোগ-সুবিধাসহ সংগঠনের অফিশিয়াল ওয়েবসাইটের উন্নয়নসহ অন্যান্য পদক্ষেপ নিয়ে কথা বলেন।

বিধি অনুযায়ী, ২০২২ সালে এপ্রিল থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত সময়ের অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পেশ করেন অর্থ সম্পাদক সাইফুল ইসলাম শান্ত। তিনি বলেন, আমরা হিসাব নিকাশে স্বচ্ছ্ব থাকার চেষ্টা করেছি এবং এবারের কমিটির ৯০ শতাংশ এর আর্থিক লেনদেন ব্যাংকের মাধ্যমে সম্পন্ন করতে পেরেছি।

সভাপতির বক্তব্যে নাজনীন নাহার বলেন, বর্তমান কার্যনির্বাহী কমিটির ৯ জন সদস্যের মধ্যে ৬ জনই নতুন এবং প্রথমবারের মতো তারা এই কার্যনির্বাহী পরিষদে কাজ করছেন। নবীন-প্রবীণের সমন্বয়ে গঠিত এই কমিটিতে আমরা সবাই মিলে চেষ্টা করেছি সংগঠনের সাংগঠনিক আবস্থানকে সুদৃঢ় করতে। সেই সঙ্গে সাংগঠনিক কার্যক্রমে স্বচ্ছ্বতা এবং জবাবদিহিতাকে নিশ্চিত করতে।

সভার শেষ দিকে বিআইজেএফ গঠনতন্ত্র হালনাগাদ করতে এর একটি খসড়া উপস্থাপন করেন সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরমান। গঠনতন্ত্র নিয়ে বিশদ আলোচনা শেষে পরবর্তীতে এ নিয়ে সদস্যদের মতামতের ভিত্তিতে আরও পরিমার্জিত আরেকটি খসড়া প্রণয়নের সিদ্ধান্ত হয়।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top