সোমবার, ১লা জুলাই ২০২৪, ১৬ই আষাঢ় ১৪৩১

যানজটের ক্লান্তি কমাতে উবারের চমক


প্রকাশিত:
৮ জুন ২০২৪ ১৩:০১

আপডেট:
১ জুলাই ২০২৪ ০৪:৪৫

ফাইল ছবি

রাইড শেয়ারিং অ্যাপ উবারে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর ক্ষেত্রে যানজটের কারণে অনেকেই গাড়িতে বসে বিরক্ত হয়ে যান। এই বিরক্তি দূর করার জন্য উবার অ্যাপেই নতুন গেম যোগ করতে চলেছে সংস্থাটি।

জানা গেছে, এই অ্যাপে যুক্ত হবে মিনি গেমস। ফলে উবার অ্যাপটি খুলে খেলতে খেলতেই গন্তব্যে পৌঁছে যাবেন। যাত্রীদের সফর উপভোগ্য করে তুলতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। তবে আইফোন ব্যবহারকারীরা আপাতত এই সুবিধা পাবেন।

সম্প্রতি উবারের সর্বশেষ সংস্করণে ইঙ্গিত মিলেছে একাধিক গেম খেলার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। তবে গেম খেলার সময় আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকা জরুরি।

যদিও ফিচারটি নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি উবার। এ ছাড়া গেমগুলো বিনামূল্যে খেলা যাবে কিনা সে সম্পর্কে কোনো স্পষ্ট তথ্য জানা যায়নি। আর ফিচারটি শুধু আইফোনেই সীমাবদ্ধ থাকবে নাকি তাও নিশ্চিত নয়।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে ৩০টি গেম নিয়ে ইউটিউবস প্লেএবলস প্রোগ্রামটি চালু করেছে ইউটিউব। তবে সেসময় এটি শুধু কয়েক দেশের ইউটিউবের প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য উন্মুক্ত করা হয়। তবে কিছুদিন আগে সকল ব্যবহারকারীর জন্য ফিচারটি চালু করা হবে। নতুনভাবে এই ফিচারের আওতায় ৭৫টি ফিচার যুক্ত করা হয়েছে। পর্যায়ত্রুমে সব দেশে ফিচারটি উন্মুক্ত করা হতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top