মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

টিপস

ফেসবুক মেসেঞ্জার থেকে স্টোরিজ ডিলিট করার উপায়


প্রকাশিত:
৩১ আগস্ট ২০২৪ ১০:৩১

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:৪৬

ফাইল ছবি

অনেকেই ফেসবুক নানান ধরনের স্টোরি পোস্ট করেন। এটা খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। কখনো কখনো এই স্টোরি ডিলিট করারও প্রয়োজন হয়। কিন্তু অনেকেই জানেন না কীভাবে স্টোরি ডিলিট করতে হয়। জানুন বিস্তারিত।

ফেসবুক থেকে স্টোরি ডিলিট করা খুব সহজ। এই কাজটি করার কৌশল জেনে রাখা কিন্তু একটা বিষয় নিশ্চিত করে। আর সেটা হল - ব্যবহারকারী তার কন্ট্যাক্টসের সঙ্গে কী শেয়ার করছেন, এর উপর তাঁর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

অনেক সময় ভুলবশত স্টোরিতে কিছু আপলোড হয়ে গেলে তা ডিলিট করতে হয়।

ধরা যাক, কেউ ভুল করে স্টোরিতে কিছু পোস্ট করেছেন, এবার সেটি ডিলিট করতে চাইছেন তিনি। বা কোনও ব্যবহারকারী নিজের টাইমলাইন থেকে কোনও স্টোরি রিমুভ করতে চাইছেন, সেক্ষেত্রে তার কী করণীয়? অর্থাৎ সেই স্টোরি ডিলিট করার উপায় কী? বলে রাখা ভালো যে, এই উপায় বড়ই সহজ। তাহলে ধাপে ধাপে জেনে নেওয়া যাক ফেসবুক থেকে স্টোরি ডিলিট করার সেই সহজ পদ্ধতি।

নিজের ডিভাইসে প্রথমেই ফেসবুক অ্যাপটি খুলতে হবে। এবার নিজের প্রোফাইলে প্রবেশ করতে বাম দিকের কোণায় থাকা প্রোফাইল পিকচারের উপর আঙুল ছোঁয়াতে হবে।

এরপর নিজের স্টোরিগুলোর মধ্যে স্ক্রল করতে হবে। ব্যবহারকারী যে স্টোরিটি ডিলিট করতে চাইছেন, সেটিকে খুঁজে বের করতে হবে।

ব্যবহারকারী যে স্টোরিটি ডিলিট করতে চাইছেন, সেটির উপর ট্যাপ করে হোল্ড করে থাকতে হবে। একটি মেন্যু ভেসে উঠবে। সেখানে ডিলিট অথবা রিমুভ-এর অপশন দেখা যাবে। সেখান থেকেই বেছে নিতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top