রবিবার, ২৩শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৯০ শতাংশ


প্রকাশিত:
১১ জুন ২০২৪ ২১:৫৬

আপডেট:
২৩ জুন ২০২৪ ০৯:৪৩

ছবি- সংগৃহীত

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পাস প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। বুধবার (১২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের হাতে ফলাফল হস্তান্তর করেন পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, ভাইস-চ্যান্সেলরের দিকনির্দেশনায় ফাজিল পরীক্ষার ফলাফল দ্রুততর সময়ে প্রকাশ করা হয়েছে।

ফলাফল প্রকাশ উপলক্ষ্যে ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, মাদরাসা শিক্ষার মান উন্নয়নকল্পে দ্রুততম সময়ের মধ্যেই পরবর্তী পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, পরীক্ষা দফতরের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রস্তুত করা হয়। ভাইস-চ্যান্সেলর মহোদয়ের দিক-নির্দেশনায় পরীক্ষা গ্রহণ ও পরীক্ষার ফলাফল প্রকাশে সার্বক্ষণিক নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ৮টি বিভাগের ২৯৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ১ লাখ ১৬ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় পাসের হার যথাক্রমে ১ম বর্ষ-৯০ দশমিক ৯ শতাংশ, ২য় বর্ষ-৯৪ দশমিক ৫৬ শতাংশ ও ৩য় বর্ষ ৯৫ দশমিক ৭৬ শতাংশ। পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও পাওয়া যাবে।

ফলাফল হস্তান্তরের সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, ট্রেজারার এস এম এহসান কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান, প্রকল্প পরিচালক ও যুগ্ম-সচিব ফররুখ আহমদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ড. মো. রফিক আল মামুনসহ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শাখার সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top