মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


জানা গেল বিল-মেলিন্ডার বিবাহ বিচ্ছেদের কারণ


প্রকাশিত:
১৮ মে ২০২১ ১৮:০৯

আপডেট:
৭ মে ২০২৪ ০৪:১১

ফাইল ছবি

বিয়ে বিচ্ছেদের পর আবারও নতুন করে আলোচনায় বিল গেটস। নারী কর্মীর সঙ্গে পরকীয়ার জেরে মাইক্রোসফটের পরিচালনা পরর্ষদের পদ ছেড়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ এ ধনী।

দীর্ঘদিনের সংসার ভেঙে আলাদা পথে হেঁটেছেন বিল গেটস ও মেলিন্ডা গেটস। এত বছর পর এমন সিদ্ধান্ত কেন- তা নিয়ে কম জল ঘোলা হয়নি। এবার মাইক্রোসফটের এক তদন্ত প্রতিবেদনে বেরিয়ে এসেছে প্রায় তিন দশকের সম্পর্কে ফাটলের কারণ।

জানা গেছে, বিল-মেলিন্ডার সম্পর্কে টানাপড়েন চলছিল দীর্ঘদিন ধরেই। ২০১৯ সালে বিল গেটসের সঙ্গে এক নারীর যৌন সম্পর্কের অভিযোগ উঠলে বিষয়টি তদন্তে কমিটি গঠন করা হয়।

তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ার পর ২০২০ সালে মাইক্রোসফটের পরিচালনা পর্ষদ থেকে সরে যেতে তার ওপর চাপ প্রয়োগ করা হয়। এক পর্যায়ে পদ ছাড়তে বাধ্য হন বিল গেটস।

বিশ্লেষকরা বলছেন, ওই অভিযোগের কারণেই দীর্ঘ দিনের সংসার ভাঙল গেটস দম্পতির। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন বিল গেটসের মুখপাত্র। পরিচালনা পর্ষদ থেকে সরে আসার সঙ্গে পরকীয়ার কোনো সম্পর্ক নেই বলে দাবি করা হয়েছে।

এদিকে পরকীয়ার খবর প্রকাশের পর থেকে বিল গেটসকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবারো শুরু হয়েছে তুমুল আলোচনা। বিল ও মেলিন্ডা গেটসের পরিচয় হয় ১৯৮৭ সালে। এরপর প্রণয় ও শেষমেষ ১৯৯৪ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। গেল মাসে ২৭ বছরের সংসার জীবনের ইতি টানান ঘোষণা দিলেও বিচ্ছেদের পর ‘বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ নিয়ে একসঙ্গে কাজ করার কথা জানান তারা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top