শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


ভোটগ্রহণ শেষে চলছে গণনা


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২১ ২৩:১৬

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৫

ছবি: সংগৃহীত

নির্বাচনকে কেন্দ্র করে কয়েকটি স্থানে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে এবং হতাহতের মধ্যে দিয়ে সারা দেশে অনুষ্ঠিত ১৬০টি ইউনিয়ন পরিষদ ও ৯টি পৌরসভায় শেষ হয়েছে ভোটগ্রহণ। এখন চলছে গণনা।

সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। বিভিন্ন জেলায় বৈরি আবহাওয়া থাকলেও সকাল থেকে কেন্দ্রগুলোতে উল্লেখযোগ্য সংখ্যক ভোটার উপস্থিত ছিলেন।

বৈরী আবহাওয়ার মধ্যে সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে খুলনা জেলার ৩৪ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্রগুলোতে ছিল উল্লেখযোগ্য পরিমাণ ভোটার উপস্থিতি। ৫ উপজেলার ৩২৭টি কেন্দ্রের মধ্যে এবার ইভিএমএ ভোট অনুষ্ঠিত হয় ১৯ টি কেন্দ্রে।

বাগেরহাটের ৬৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সাতক্ষীরার ২ উপজেলার ২১ ইউনিয়ন পরিষদের নির্বাচনে বৃষ্টির মধ্যেও সকাল থেকেই কেন্দ্রে উপস্থিত হতে দেখা যায় ভোটারদের। এদিকে খুলনায় ককটেল বিস্ফোরণে আহত হয়েছে ৪ জন।

কক্সবাজারের ১৪ টি ইউপি ও ২ টি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হয়। নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়ার ১৩ ইউনিয়ন পরিষদের পাশাপাশি কবিরহাট পৌরসভায়ও হয় নির্বাচন। তবে পৌরসভার মেয়র বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন হয়।

কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচনী সংঘর্ষে নিহত হয়েছে ২ জন। সোমবার সকালে কক্সবাজারের মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের নয়াপাড়া কেন্দ্র দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ হয়। এসময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আবুল কালাম। আর গুলিবিদ্ধ হয়ে নারীসহ ২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে দুপুরে কুতুবদিয়ার বড়ঘোপ পিলটকাটা কেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন আওয়ামী লীগের এক এজেন্ট। এছাড়া, খুলনার দীঘলিয়ার বারাকপুর ইউনিয়নে দু'পক্ষের সংঘর্ষে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় আহত হয় উভয় পক্ষের ৪ জন।

ফেনীর সোনাগাজীতে জোর করে ভোট নেয়ার অভিযোগে একজনসহ বহিরাগত ৮ জনকে আটক করেছে পুলিশ। এদিকে নোয়াখালীর জাহাজমারা ও বুড়িরচর ইউনিয়নে কেন্দ্র দখলের অভিযোগে ভোট বর্জন করেছে আওয়ামী লীগ প্রার্থীরা।

এছাড়া জেলার চর ঈশ্বর, সোনাদিয়া, নিঝুম দ্বীপ ইউনিয়নে কেন্দ্র দখলের অভিযোগে ভোট বর্জন করেছে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা। এর আগে গতকাল রাতে মোংলার চাঁদপাই ইউনিয়নে দু'পক্ষের সংঘর্ষে নিহত হন একজন।

এদিকে, পৌরসভা প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় পঞ্চগড়ের দেবীগঞ্জে ভোটারদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। ফেনীর সোনাগাজী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হয়।

এবারের নির্বাচনে ১৬০টি ইউপির মধ্যে ৪৪টিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top