মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১


কোয়ারেন্টিনের খরচ যাবে প্রবাসীর ব্যাংক অ্যাকাউন্টে


প্রকাশিত:
৬ জুন ২০২১ ২৩:৫৮

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০২:১৬

ফাইল ছবি

সৌদি আরব প্রবাসী বাংলাদেশি কর্মীদের হোটেলে কোয়ারেন্টিনে থাকার খরচ প্রবাসীর নিজের বা তার মনোনীত ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে বলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় রোববার (০৬ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর বিস্তার রোধে সৌদি সরকারের জারি করা নির্দেশনা অনুযায়ী ২০ মে থেকে ৩০ জুন পর্যন্ত যেসব সৌদি প্রবাসী বাংলাদেশি কর্মী ছুটিতে নিজ খরচে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করছে বা করবে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড থেকে এই ভর্তুকি দেওয়া হবে।

সংশ্লিষ্ট প্রবাসী কর্মীরা ভর্তুকির টাকার জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.probashi.gov.bd অথবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd অথবা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র ওয়েবসাইট www.bmet.gov.bd থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন।

কিংবা দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে সংগ্রহ করতে পারবেন।

সৌদি আরব প্রবাসী যেসব কর্মী নিজ ব্যয়ে কোয়ারেন্টিন সম্পন্ন করেছে বা করছে তারাও যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করে ভর্তুকির টাকা সংগ্রহ করতে পারবেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top