শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


ওয়াসার খাল পরিদর্শনে স্থানীয় সরকার মন্ত্রী

উচ্ছেদ করা হবে অবৈধ স্থাপনা


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ০৩:২৩

আপডেট:
১৭ ফেব্রুয়ারি ২০২২ ০৪:৪৩

কল্যাণপুর খাল এলাকা পরিদর্শনে স্থানীয় সরকার মন্ত্রী এবং ঢাকা উত্তর সিটি মেয়র

রাজধানীতে খালের সীমানা নির্ধারণের পর এর ভেতরে থাকা সব ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। বুধবার ১৬ ফেব্রুয়ারি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত অনুষ্ঠানে এমন কথা বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রাজধানীর কল্যাণপুর রিটেনশন পন্ড এলাকায় ২৯টি খাল ও একটি রেগুলেটরি পন্ডের সীমানা নির্ধারণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ঢাকা ওয়াসা কাছ থেকে খালগুলো হস্তান্তরের পর রাজধানীর দুই সিটি কর্পোরেশন মেয়র সেগুলো দখলমুক্ত এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজ আরম্ভ করেছেন যা অত্যন্ত প্রশংসনীয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বলেন, ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে ওয়াটার রিটেনশন পন্ড নির্মাণে কল্যাণপুরে ১৭৩ একর জায়গা অধিগ্রহণ করেছে সরকার। তবে তিন একর ছাড়া দখল হয়ে গেছে বাকি জমি। সেখানে নির্মাণ করা হয়েছে বিভিন্ন স্থাপনা। এখন সীমানা নির্ধারণ করেই এর ভেতরে থাকা সব স্থাপনা উদ্ধার করে ঠিক করা হবে খালের পানির প্রবাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র মোঃ আতিকুল ইসলাম। অনুষ্ঠানে যোগ দেন সিটি কর্পোরেশন, প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা। বক্তারা জানান, রাজধানীকে একটি বাসযোগ্য এবং দৃষ্টিনন্দন শহর হিসেবে গড়ে তুলতে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছেন দুই সিটি মেয়র। এ ধারাবাহিকতায় চলমান রয়েছে উচ্ছেদ অভিযান। ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে অনেক খাল।

ডিএম/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top